• শিরোনাম

    কেনের দ্রুততম ৭ হাজারের পর চালকের আসনে নিউজিল্যান্ড

    | মঙ্গলবার, ০৫ জানুয়ারি ২০২১

    কেনের দ্রুততম ৭ হাজারের পর চালকের আসনে নিউজিল্যান্ড

    টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থেকে বছরের সমাপ্তি টেনেছিলেন কেন উইলিয়ামসন। নতুন বছরের শুরুতেও রানের ফোয়ারা ছুটিয়েছেন তিনি। বছরের প্রথম সেঞ্চুরি হাঁকানোর পর পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে গড়েছেন অসামান্য কীর্তি। নিউজিল্যান্ডের হয়ে দ্রুততম ৭ হাজার রানের মালিক বনে গেছেন তিনি। কেনের মহাকাব্যিক ২৩৮ রানের ইনিংসে ভর করেই পাকিস্তানের সামনে ৩০২ রানের লিড রেখেছে কিউইরা। ক্রাইস্টচার্চে তৃতীয় দিনে ৬ উইকেটে ৬৫৯ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

    তৃতীয় দিনও পাকিস্তানের সামনে রান উৎসবে মেতেছিলেন কেন। টেস্ট ক্রিকেটের নিদর্শন রেখে খেলে গেছেন লম্বা ইনিংস। ২০তম ওভারে নামার পর ব্যাটিং করেছেন ৯ ঘণ্টা ৩৩ মিনিট! অথচ বোলারদের সহায়ক কন্ডিশন হওয়ার পরেও নিকোলসকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে গেছেন এদিন। তাতে চতুর্থ উইকেটে রেকর্ড পার্টনারশিপ গড়েছেন দু’জন। যা আবার নিউজিল্যান্ডর সর্বকালের তৃতীয় সেরা!

    বিকালের সেশনের শুরুতে নিকোলসকে ব্যক্তিগত ১৫৭ রানে বিদায় দিয়ে ৩৬৯ রানের বড় এই জুটি ভেঙেছেন আব্বাস। ওয়াটলিং দ্রুত ফিরলে উইলিয়ামসনও ফিরে যান চা বিরতির পূর্বে। তার আগে খেলেছেন ২৩৮ রানের ম্যারাথন এক ইনিংস। এই ডাবল সেঞ্চুরি করেই তৃতীয় নিউজিল্যান্ডার হিসেবে ৭ হাজার রানের মালিক হয়ে গেছেন কেন। অবশ্য বাকিদের চেয়ে কেন ছিলেন দ্রুততম। তার এই রান পূরণ করতে লেগেছে ৮৩টি ম্যাচ। তার আগে দ্রুতত ৭ হাজার রানের মালিক ছিলেন রস টেলর। যার এই রান পূরণ করতে লেগেছিল ৯৬টি ম্যাচ।

    কেনের রান উৎসবের দিনেই এই টেস্টে পুরোপুরি চালকের আসনে এখন নিউজিল্যান্ড। ৩০২ রানে পিছিয়ে থেকে দিনের শেষভাগে পাকিস্তান খেলতে নেমেই হারিয়ে বসেছে ওপেনার শান মাসুদের উইকেট। প্রথম ইনিংসের মতো এই ইনিংসেও ব্যর্থ ছিলেন এই ওপেনার। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ৮ রান। ক্রিজে আছেন আবিদ আলী (৭) ও নাইটওয়াচম্যান মোহাম্মদ আব্বাস (১)।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মিডিয়ার উপর চটলেন সুজন

    ১২ ফেব্রুয়ারি ২০১৮

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম