• শিরোনাম

    ব্রাহ্মণবাড়িয়ায় কারাগারে জামায়াতের ৫ নেতা

    | সোমবার, ০৪ জানুয়ারি ২০২১

    ব্রাহ্মণবাড়িয়ায় কারাগারে জামায়াতের ৫ নেতা

    পুলিশের দায়ের করা মামলায় ব্রাহ্মণবাড়িয়ায় জামায়াতে ইসলামীর বর্তমান ও সাবেক পাঁচ নেতাকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার ব্রাহ্মণবাড়িয়ার মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক মো. মাসুদ পারভেজ তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

    জামায়াত নেতারা হলেন, কাজী নজরুল ইসলাম খাদেম, গোলাম ফারুক, মো. জাহিদুল ইসলাম, রুস্তম আলী ও মো. জাহাঙ্গীর আলম ইকবাল।

    পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১২ সালের ৪ ডিসেম্বর সকালে জেলা পুলিশের একটি ট্রাক পুলিশ লাইন থেকে পুলিশ সদস্যদের জন্য নাস্তা নিয়ে কাউতলি যাচ্ছিল। পথিমধ্যে শহরের পীরবাড়ি এলাকায় দু:স্কৃতিকারীরা গাড়িতে থাকা পুলিশ সদস্যদের মারধর, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় ওইদিনই ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় জামায়াতের নেতাকর্মীদের আসামি করে মামলা দায়ের করা হয়।

    গত ১০ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক মো. মাসুদ পারভেজ মামলার বিচারিক কার্যক্রম শেষে এজাহারনামীয় ও ঘটনায় জড়িত পলাতক আসামির প্রত্যেককে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা অর্থদণ্ড দেন। অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

    রোববার কাজী নজরুল ইসলাম খাদেম, গোলাম ফারুক, মো. জাহিদুল ইসলাম, রুস্তম আলী ও মো. জাহাঙ্গীর আলম ইকবাল আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এই মামলার ২১ আসামির মধ্যে ১৬ জন ইতোপূর্বে আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন।

    মামলার আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট মনির হোসেন জানান, আগে জামিন নামমঞ্জুর করা ১৬ জনের পক্ষে আদালত আপীল গ্রহণ করে জামিন মঞ্জুর করেছেন। বর্তমানে আটক জামায়াত নেতাদের পক্ষেও আপীলপূর্বক জামিন প্রার্থনা করা হবে।-নয়া দিগন্ত

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম