• শিরোনাম

    কুপ্রস্তাবে রাজি না হওয়ায় কাজ হারান অভিনেত্রী

    | সোমবার, ২৮ ডিসেম্বর ২০২০

    কুপ্রস্তাবে রাজি না হওয়ায় কাজ হারান অভিনেত্রী

    বলিউডের পরিচিত মুখ রিচা চাড্ডা। গ্যাংস অব ওয়াসীপুর, ফাকরে রিটার্নস, রাম-লীলা, সর্বজিৎসহ প্রায় দুই ডজন ছবিতে অভিনয় করেছেন তিনি। বলা যায়, বলিউডে একটা শক্ত অবস্থানই তার। অথচ এই অভিনেত্রী এবার জানালেন, কাস্টিং কাউচে রাজি না হওয়ায় হাত থেকে অনেক ছবির সুযোগ চলে গেছে তার।

    এক সাক্ষাৎকারে রিচা জানান, একদিন একটি পার্টিতে গিয়েছিলেন তিনি। সেখানে এক প্রযোজক তাকে জিজ্ঞেস করেন, ‘ডিনার করবে’? রিচা তাকে জানান যে তিনি ডিনার করে নিয়েছেন এবং কী কী খেয়েছেন তার বিস্তারিত তথ্যও দেন। তারপর রিচার গায়ে হাত দিয়ে সেই প্রযোজক বলেন, ‘এই ডিনার না, ওই রকম ডিনারের কথা বলছি।’ সেদিন তাকে মুখের ওপর ‘না’ বলে দেন রিচা। এরপর তার হাত থেকে একাধিক ছবির কাজ চলে যায়।

    ২০১৫ সালে রিচা ‘মাসাঁ’ নামক একটি নাটকের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। পরে ‘ওয়ে লাকি! ওয়ে লাকি!’ নামক একটি কৌতুক চলচ্চিত্রে ছোট্ট চরিত্রে অভিনয়ের মাধ্যমে সিনেমায় অভিষেক হয় তার। পরে তিনি বেশ কয়েকটি ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করেন।

    ২০১৩ সালে ‘ফাকরে’ ছবি থেকে তার জীবনের মোড় ঘুরে যায়। সেই ছবিতে অভিনয় দেখে তার অনেক ফ্যান তৈরি হয়।

    ‘গ্যাংস অব ওয়াসীপুর’ ছবির জন্য ‌অনুরাগ কাশ্যপের এমন এক অভিনেত্রীর প্রয়োজন ছিল, যিনি তরুণী ও মধ্যবয়সি—দুই চরিত্রেই মানিয়ে যাবেন। সেখানেই ‘নাগমা খাতুন’ চরিত্রের জন্য বেছে নেওয়া হয় রিচা চাড্ডাকে। মনোজ বাজপেয়ীর স্ত্রী ও নওয়াজউদ্দিন সিদ্দিকির মায়ের ভূমিকায় অভিনয় করে চমকে দেন রিচা। নাগমা চরিত্রে অভিনয়ের জন্য ফিল্মফেয়ারসহ বেশ কয়েকটি পুরষ্কার পান রিচা। তারপর ১১টি ছবির সুযোগ আসে তার কাছে।

    ফাকরেতে অভিনয় করতে গিয়ে অভিনেতা আলি ফজলের সঙ্গে আলাপ হয় তার। শোনা যাচ্ছে , আগামী বছরের শুরুতে তাদের বিয়ে হবে।

    মজার বিষয় হচ্ছে, বলিউডের প্রভাবশালী প্রযোজনা সংস্থা ধর্মা প্রোডাকশনের সঙ্গে সম্পর্ক ভালো না রিচার। কারণ ধর্মা ‘অগ্নিপথ’ ছবিতে তাকে হৃতিক রোশনের মায়ের ভূমিকাও অফার করেছিল, তিনি সোজাসুজি সেই প্রস্তাব নাকচ করে দেন। ধর্মা প্রোডাকশনের কাস্টিং ডিরেক্টরের সঙ্গে সেই থেকে তার সম্পর্ক ভালো নয় বলে জানান রিচা।

    সঞ্জয় লীলা বানশালীর ছবি ‘রামলীলা’-তে দীপিকা পাড়ুকোনের বৌদির চরিত্রে অভিনয় করেন রিচা। ‘সর্বজিৎ’ ছবিতেও তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেন। কিন্তু চিত্রনাট্যে তার চরিত্রের যতটা গুরুত্ব ছিল, এডিটিংয়ের পরে সেই গুরুত্ব আর নজরে পড়েনি বলে জানান রিচা।

    আন্তর্জাতিক সম্মান পাওয়ার পর সংবাদমাধ্যমে রিচার অভিনয় নিয়ে অনেক লেখালেখি হয়। এখন তার ছবি কেবল ভারতের গণ্ডির মধ্যে নেই। বিশ্বব্যাপী প্রশংসা পাচ্ছে। অথচ এরপরও কেবল কাস্টিং কাউচে রাজি না হওয়ায় ছবি চলে যাচ্ছে তার হাত থেকে। সূত্র: আনন্দবাজার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম