• শিরোনাম

    মামলা থেকে যে কারণে বাদ স্পর্শিয়া

    | রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০

    মামলা থেকে যে কারণে বাদ স্পর্শিয়া

    ওটিটি প্ল্যাটফর্মে সদ্য মুক্তি পাওয়া ‘নবাব এলএলবি’ ছবির একটি দৃশ্যে অশ্লীল সংলাপের মাধ্যমে পুলিশকে হেয় করা মামলায় গ্রেপ্তার হয়ে বর্তমানে কারাগারে আছেন ছবিটির পরিচালক অনন্য মামুন এবং অভিনেতা শাহীন মৃধা। এই মামলার এজাহারে প্রথমে অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়ার নামও ছিল। কিন্তু পরবর্তীতে তার নাম বাদ দেয়া হয়।

    ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের উপ-কমিশনার শরিফুল ইসলাম।

    কিন্তু কেন বাদ পড়ল স্পর্শিয়ার নাম? এ প্রসঙ্গে পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘ছবিতে স্পর্শিয়া একজন ধর্ষিতা নারীর চরিত্রে অভিনয় করেছেন। এখানে পুলিশকে হেয় করার ক্ষেত্রে তার ভূমিকা নেই। মূলত পরিচালকই এর জন্য দায়ী। তাই অপরাধের দায়ভার বিশ্লেষণ করে স্পর্শিয়ার নাম বাদ দেয়া হয়েছে।’

    ‘নবাব এলএলবি’র ওই দৃশ্যে দেখা যায়, ধর্ষণের শিকার এক নারী (স্পর্শিয়া) থানায় ছুটে যান মামলা করতে। সেখানে পুলিশের এসআই (অভিনেতা শাহীন মৃধা) ওই নারীকে ধর্ষণ বিষয়ে খুবই আপত্তিকর কয়েকটি প্রশ্ন করেন। যেটা বাংলাদেশ পুলিশ বাহিনীর জন্য অত্যন্ত মানহানিকর বলে মনে করা হচ্ছে।

    এ ঘটনায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের পরিদর্শক নাসিরুল আমিন বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে পর্নোগ্রাফি আইনে রমনা থানায় একটি মামলা করেন।

    এর পরই বৃহস্পতিবার রাতে পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। পরদিন শুক্রবার এ দুজনকে আদালতে তোলা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

    গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় বিতর্কিত ছবি ‘নবাব এলএলবি’র অর্ধেক অংশ। এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান ও চিত্রনায়িকা মাহিয়া মাহি। বিভিন্ন চরিত্রে আরও আছেন শহীদুজ্জামান সেলিম, অর্চিতা স্পর্শিয়া ও শাহীন মৃধা।

    এর আগে অর্ধেক ছবি মুক্তি দেয়ায় বিতর্কে জড়ায় ‘নবাব এলএলবি’। দর্শকরা এর তীব্র প্রতিবাদ করেন এবং পরিচালক-প্রযোজকের নামে মামলা করার হুমকি দেন। ঘটনার নিন্দা জানান ছবির দুই প্রধান চরিত্র শাকিব খান এবং মাহিয়া মাহিও। এটাকে তারা দর্শকের সঙ্গে প্রতারণা বলে উল্লেখ করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম