• শিরোনাম

    নাসিরনগরে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া নিহার ও মিহিরের জামিন আবারও আদালতে নামঞ্জুর

    চিনাইরবার্তা.কম স্টাফ রিপোর্টার ঃ | সোমবার, ১৫ জুন ২০২০

    নাসিরনগরে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া নিহার ও মিহিরের জামিন আবারও আদালতে নামঞ্জুর

    ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নের ঘোষপাড়া নিবাসী ফেসবুকার নীহারেন্দু চক্রবর্তী এ খামার গাও নিবাসী মিহির কুমার দেব নামের দুই ব্যাক্তি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হয়ে বর্তমানে ব্রাক্ষণবাড়িয়া জেল হাজতে রয়েছেন। আজ ১৪ জুন রোজ রবিবার ব্রাক্ষণবাড়িয়া জেলা জজ আদালতে তাদের জামিন শুনানীর ধার্য তারিখ নির্ধারিত ছিল।

    মিহির দেব ও নিহারেন্দু চক্রবর্তীর পক্ষে তাদের আইনজীবি হিসেবে উপস্থিত থেকে জামিন শুনানি করেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও সিনিয়র আইনজীবী,নাসিরনগর উপজেলা বি,এন,পির সিনিয়র সহ সভাপতি, ও ফান্দাউক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডঃ কামরুজ্জামান মামুন। দীর্ঘ শুনানী শেষে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।

    কি অপরাধে গ্রেপ্তার দুজনঃজানা গেছে,সম্প্রতি বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে উপজেলার পূর্বভাগ ইউনিয়নের মগবুলপুর গ্রামের শাহ আলম নামক ১ মালয়েশিয়া প্রবাসীর মৃত্যু হলেও মিহির দেব সামাজিক যোগাযোগ মাধ্যম তার নিজের ফেসবুকে তার টাইম লাইন থেকে শাহ আলম করোনাভাইরাসে মারা যায়নি বলে একটি স্ট্যাটার্স দেয়। অপরদিকে নিহারেন্দু চক্রবর্তী তার ফেইসবুক স্ট্যাটাসে গোকর্ণ সিদ্ধিশরী মিলন মন্দিরে লকডাউন অমান্য করে হাজার লোকের সমাগম হয়েছে বলে মিথ্যাচার ও বানোয়াট তথ্য দিয়ে নাসিরনগর উপজেলা প্রশাসনকে বিতর্কিত করতে ও বেকায়দায় ফেলার জন্য গুজব রটায়। তাছাড়াও নাসিরনগর সরকারী ডিগ্রি মহাবিদ্যালয়ের একজন শিক্ষককে নিয়ে পর পর কয়েক বার তার নিজস্ব ফেসবুক আইডি থেকে মানহানিকর স্ট্যাটার্স দেয় বলে জানান শিক্ষক পার্থ প্রতীম সোম।ওই তিনটি ঘটনার একটির কারনে নাসিরনগর থানার এস,আই রফিকুল ইসলাম বাদী হয়ে মিহির কুমার দেবের বিরুদ্ধে ১টি তাছাড়াও সুমন দেব ও প্রভাষক পার্থ প্রতীম সোম বাদী হয়ে নীহারেন্দু চক্রবর্তীর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে নাসিরনগর থানায় ২টি, দুই জনের নামে মোট ৩টি সাধারন করে। পুলিশের প্রসিকিউশনের প্রেক্ষিতে আদালত থেকে তাদের নামে গ্রেপ্তারী পরোয়ানা জারি করা হলে পুলিশ তাদের গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম