• শিরোনাম

    একদিনে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ব্রাজিলে

    চিনাইরবার্তা.কম আন্তর্জাতিক ডেস্কঃ | বৃহস্পতিবার, ১১ জুন ২০২০

    একদিনে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ব্রাজিলে

    করোনাভাইরাস মহামারির শেষ কোথায় তা কেউ জানে না। এতদিন করোনার কেন্দ্র মার্কিন যুক্তরাষ্ট্র থাকলেও এখন তা ব্রাজিলে স্থানান্তরিত হচ্ছে। গত একদিনে বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে ব্রাজিলে। বুধবার ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ হাজারের বেশি মানুষ এবং মৃত্যু হয়েছে ১৩০০ জনের। এ তথ্য জানিয়েছে করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

    আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৭৫ হাজার ১৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৭৯৭ জন। দেশটিতে করোনায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৮০ হাজার ৩০০ জন।

    করোনায় আক্রান্ত ও মৃত্যুতে সবচেয়ে এগিয়ে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৬৬ হাজার ৪০১ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৫ হাজার ১৩০ জনের।

    করোনায় মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রিটেন। সেখানে ৪১ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছেন দুই লাখ ৯০ হাজারের বেশি মানুষ।

    আক্রান্তের দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯৩ হাজার ৬৫৭ জন এবং মৃত্যু হয়েছে ৬৩৫৮ জনের।

    বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪ লাখ ৪৬ হাজার ২২৯ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ১৮ হাজার ১৩৭ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৩০ হাজারের বেশি মানুষ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম