• শিরোনাম

    ফ্রা‌ন্সে ধাপে ধাপে শিথিল হচ্ছে লকডাউন

    চিনাইরবার্তা.কম প্রবাস ডেস্কঃ | রবিবার, ৩১ মে ২০২০

    ফ্রা‌ন্সে ধাপে ধাপে শিথিল হচ্ছে লকডাউন

    ফ্রান্সে আগামী ২ জুন থেকে রেস্তোরাঁ, বার ও ক্যাফেগুলো খুলে দেয়া হচ্ছে। গ্রীষ্মকালীন ছুটির সময়ে অভ্যন্তরীণ ভ্রমণে নিষেধাজ্ঞাও তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

    ফ্রান্সের প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপ বলেন, রাজধানী প্যারিসে কেবলমাত্র বিভিন্ন ভবনের বাইরে থাকা খাবার ও পানীয় দোকানগুলো গ্রাহকদের জন্য খুলে দেয়া যেতে পারে। ফ্রান্সের অন্য যেকোন এলাকার চেয়ে রাজধানীতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকি রয়েছে অনেক বেশি।

    ফ্রান্সে করোনাভাইরাস সংক্রান্ত কঠোর লকডাউন গত ২৭ মে থেকে কিছুটা শিথিল করা হয়। আগামী ২ জুন থেকে দ্বিতীয় ধাপে শিথিল হবে। আগামী ২২ জুন থেকে লকডাউন শিথিলের তৃতীয় ধাপ শুরু হবে। দুই মাস বন্ধ থাকার পর মে থেকে পার্কগুলো খুলে দেয়া হয়। এমন কি সামাজিক দূরত্ব বজায় রেখে সোমবার থেকে পিকনিকও আয়োজন করা যাবে। প্যা‌রি‌সের লোভনীয় গ্যালারি লাফা‌য়েত মা‌র্কেটসহ বেশ ক‌য়েক‌টি বড় মা‌র্কেট শনিবার থেকে খুলে দেয়া হ‌য়ে‌ছে।

    জেনা‌রেল স্বাস্থ্য বিভাগ থে‌কে প্রদত্ত রিপোর্ট অনুযায়ী এখন পর্যন্ত ফ্রান্সে ২৮ হাজার ৭৭১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে।

    মহামারী কোভিড-১৯ এখনো ফ্রান্সে খুবই সক্রিয় র‌য়ে‌ছে। সুতরাং সবাইকে সতর্কতার সঙ্গে চলা‌ফেরা কর‌তে বলা হ‌য়ে‌ছে। ফ্রান্সে করোনা ভাইরাসে মোট আক্রান্ত এক লাখ ৮৮ হাজার ৬২৫ জন। মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬৮ হাজার ২৬৮ জন এবং চিকিৎসাধীন আছে ৯১ হাজার ৫৮৬ জন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে চিনাইরবার্তা.কম