• শিরোনাম

    ইতালিতে কমছে প্রাণহানির সংখ্যা

    চিনাইরবার্তা.কম প্রবাস ডেস্কঃ | রবিবার, ২৪ মে ২০২০

    ইতালিতে কমছে প্রাণহানির সংখ্যা

    চীনের উহান শহর থেকে শুরু হওয়া করোনাভাইরাসে বিপর্যস্থ ইতালি। মারাত্মক আকার ধারণ করা মহামারি করোনাভাইরাসে ইতালিতে প্রাণহানির সংখ্যা দিনে দিনে কমতে থাকায় আশার আলো দেখছে ইতালির ছয় কোটি মানুষ। সেই সাথে দিনেদিনে বাড়ছে সুস্থতার সংখ্যা।

    শনিবার প্রাণহানি হয়েছে ১১৯ জন। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে মোট প্রাণ হারিয়েছে ৩২ হাজার ৭৩৫ জন এবং গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা ৫৭২ জন। দেশটিতেএখনো চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫৭ হাজার ৭৫২ জন। আজ সুস্থ হয়ে বাড়ি ফিরেছে দুই হাজার ১২০ জন এবং মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লক্ষ ৩৮ হাজার ৮৪০ জন। জনগণকে সুরক্ষা দিতে ইতালি সরকার করোনা মোকাবিলায় সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে।

    এদিকে কমতে শুরু করেছে আক্রান্তের সংখ্যা। আজ নতুন আক্রান্ত ৬৬৯ জন এবং দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দুই লাখ ২৯ হাজার ৩২৭ জন বলে জানিয়েছেন নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি।

    দেশটিতে সামাজিক দূরত্ব বজায় রেখে লকডাউন শিথিল করা হচ্ছে পর্যায়ক্রমে। ইতোমধ্যে দোকানপাট এবং রেস্তোরাঁ খুলে দেয়া হয়েছে। দীর্ঘ তিন মাস পরে মনে হচ্ছে ইতালি কিছুটা হলেও প্রাণ ফিরে পেয়েছে। এদিকে করোনাভাইরাসে বিপর্যস্থ লোম্বারদিয়া অঞ্চলে আক্রান্ত এবং মৃতের সংখ্যা কমতে থাকায় আশার আলো দেখছে এ অঞ্চলের মানুষ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে চিনাইরবার্তা.কম