• শিরোনাম

    বাহরাইন প্রবাসীদের জন্য ‘প্রবাস বন্ধু কলসেন্টার’ চালু

    চিনাইরবার্তা.কম | বৃহস্পতিবার, ২১ মে ২০২০

    বাহরাইন প্রবাসীদের জন্য ‘প্রবাস বন্ধু কলসেন্টার’ চালু

    বাহরাইনে বাংলাদেশিকর্মীদের জন্য স্বাস্থ্যসেবা ও পরামর্শ প্রদানের জন্য ‘প্রবাস বন্ধু কলসেন্টার’ চালু করা হয়েছে।

    বুধবার পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কল সেন্টারের উদ্বোধন করেন।

    সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ফোনালাপ প্রসঙ্গ উল্লেখ করে বলেন, ‘বাহরাইনে অবস্থানরত বাংলাদেশি শ্রমিকদের সে দেশ থেকে বাংলাদেশে ফেরত না পাঠানোর এবং সেদেশের কেউ অবৈধ থাকলে তাদের বৈধতা দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছে।’

    প্রবাসীদেরকে দেশের সম্পদ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তারা বর্তমান করোনা পরিস্থিতিতে ঘরে বসে নির্বিঘ্নে ডাক্তারদের কাছ থেকে এ সেবা নিতে পারবেন।’

    প্রবাস বন্ধু কলসেন্টারটি বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানকারী বাংলাদেশিকর্মীদের জন্যও চালু করা হবে বলে জানান মন্ত্রী।

    এ সময় বাহরাইনে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম জানান, দেশটিতে জনসংখ্যা প্রায় ১৫ লাখ হলেও সেদেশে প্রবাসী বাংলাদেশি আছে প্রায় দুই লাখ।

    রাষ্ট্রদূত জানান, ইতিমধ্যে বাহরাইনে অবস্থানরত ১২ জন চিকিৎসক স্বেচ্ছায় এ সেবা প্রদানের জন্য রেজিস্ট্রেশন করেছেন। বাংলাদেশ থেকে ১০ জন ডাক্তার এ কল সেন্টারে সার্বিক সহযোগিতা করবেন। বাহরাইনে অবস্থানরত প্রবাসী বাংলাদশিরা সকাল ৯টা থেকে রাত ৯টা এ চিকিৎসা সেবা নিতে পারবেন।

    সেদেশে অবস্থানকারী যেকোনো প্রবাসী নিম্নোক্ত নম্বরে ফোন করে চিকিৎসাসেবা ও পরামর্শ নিতে পারবেন: হান্টিং নম্বর +৮৮০৯৬১১৯৯৯১১১, ইমো নম্বর: ০১৪০০৬১১৯৯৫, ০১৪০০৬১১৯৯৬, ০১৪০০৬১১৯৯৭, ০১৪০০৬১১৯৯৮, ০১৯৫৮১০৫০২০ হোয়াটস অ্যাপ নম্বর: ০১৪০০৬১১৯৯৭, ০১৪০০৬১১৯৯৮ এ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও পরামর্শ বাংলাদেশ সরকারের corona.gov.bd ওয়েবসাইট থেকেও প্রবাসীরা পাবেন।

    উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন তথ্য ও যোগায়োগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, তথ্য ও যোগায়োগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিভাগের সচিব আহমেদ মুনিরুছ সালেহীন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম