• শিরোনাম

    দ্রাবিড়ের উইকেটটাই মাশরাফির কাছে স্মরণীয়

    চিনাইরবার্তা.কম স্পোর্টস ডেস্ক : | মঙ্গলবার, ১৯ মে ২০২০

    দ্রাবিড়ের উইকেটটাই মাশরাফির কাছে স্মরণীয়

    করোনা দূর্গতদের জন্য ব্রেসলেটের নিলামে মাশরাফি বিন মুর্তজাকে প্রশ্ন করা হয়েছিল, তার ক্যরিয়ারের স্মরণীয় উইকেট কোনটি। ২০০৭ বিশ্বকাপে ভারতীয় ওপেনার শেবাগকে স্মরণীয় এক ডেলিভারিতে বোল্ড আউট করেছিলেন ম্যাশ। সেই উইকেটটিই কি তার কাছে সেরা? মাশরাফি কিন্তু জানালেন ভিন্ন কথা। তার কাছে স্মরণীয় হয়ে আছে বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ভারতের ‘দ্য ওয়াল’ খ্যাত সাবেক ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়ের উইকেটটি।

    বিশ্বকাপ ম্যাচটির একটি দুঃখজনক প্রেক্ষাপট আছে। আগের দিন সতীর্থ মানজারুল ইসলাম রানার মৃত্যুর খবর আসে। মাশরাফির সঙ্গে একেবারে সহোদর ভাইয়ের মতো সম্পর্ক ছিল রানার। এমন দুঃসংবাদে শোকে ম্যূহমান ছিল পুরো বাংলাদেশ দল। সারারাত কেঁদে জ্বর বাঁধিয়ে ফেলেন মাশরাফি। পরদিন শক্তিশালী ভারতের বিপক্ষে ম্যাচ। মাশরাফি জ্বর নিয়ে খেলেই ৩ উইকেট নেন ভারতের। তার মাঝে একটি ছিল ভয়ংকর ওপেনার বীরেন্দ্র শেবাগের উইকেট। ৫ উইকেটে ওই হারের জন্য পরে ভারতেরও বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়।

    ওই বিশ্বকাপের ৩ বছর আগে ২০০৪ সালে বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথম টেস্টে ভারতের প্রথম ইনিংসে ‘দ্য ওয়াল’ খ্যাত দ্রাবিড়কে বোল্ড আউট করেছিলেন মাশরাফি। ৭ বল খেলে শূন্য রানেই ফিরেন দ্রাবিড়। ভক্তের প্রশ্নের জবাবে ম্যাশ বলেন, ‘চোট কাটিয়ে ৯ বা ১০ মাস পর দলে ফিরেছিলাম। রাহুল দ্রাবিড়কে আউট করেছিলাম। এটা বঙ্গবন্ধু স্টেডিয়ামে। শেবাগও ইনসুইংয়েই বোল্ড হয়েছিল। পরিস্থিতি বিচারে শেবাগের আউটটি হয়তো বেশি গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু রাহুলের আউটটিও মনে রাখব।’

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মিডিয়ার উপর চটলেন সুজন

    ১২ ফেব্রুয়ারি ২০১৮

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম