• শিরোনাম

    আশুগঞ্জ বাজারে সরকারি নির্দেশনা অমান্য করেই চলছে ব্যবসা প্রতিষ্ঠান ও ক্রেতারা

    চিনাইরবার্তা.কম বাবুল সিকদারঃ | বুধবার, ১৩ মে ২০২০

    আশুগঞ্জ বাজারে সরকারি নির্দেশনা অমান্য করেই চলছে ব্যবসা প্রতিষ্ঠান ও ক্রেতারা

    ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের মার্কেট গুলি খুললেও বিপনী বিতানগুলিতে মানা সম্ভব হচ্ছে না সামাজিক দূরত্বসহ সরকারি নির্দেশনা। বন্দর এলাকার বিভিন্ন মার্কেটের শপিং মলগুলিতে ক্রেতাদের উপছে পড়া ভীর যেন মিছিল বা গণজমায়েতের মত দেখাচ্ছে। এত ভীরে মানা সম্ভব হচ্ছে না স্বাস্থ্যবিধিও। এমন অবস্থায় বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন,সহকারি কমিশনার ভূমি ফিরোজা পারভীন, সহ যোগিতায় ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যগণ, সামাজিক দূরত্বসহ সরকারি নির্দেশনা অমান্য করায় ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা ও দুইটি দোকানকে বন্ধ রাখার নির্দেশ করেছেন ভ্যাম্যমান আদালত।

    উল্লেখ্য গত শনিবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় ব্যবসায়ীদের সাথে দোকান খোলা রাখা বা না রাখার ব্যাপারে মতবিনিময় করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজিমুল হায়দার। মতবিনিয় সভায় ব্যবসায়ীরা নিজেদের মধ্যে পরামর্শ করে পরদিন সিদ্ধান্ত জানাবেন বলে উল্লেখ করেন। পরদিন রোববার সকালে ব্যবসায়ীরা ঈদুল ফিতর উপলক্ষে আশুগঞ্জে কোন মার্কেট ও বিপনী বিতান খোলা হবেনা বলে জানিয়েছিলেন। কিন্তু এর একদিন পরই এ সিদ্ধান্ত থেকে ফিরে আসেন ব্যবসায়ীরা। সরকারি নির্দেশনা মেনেই তারা দোকান খোলা রাখার সিদ্ধান্ত নেন। কিন্তু সরাকারি নীতিমালা না মানায় ভ্রাম্যমান আদালতে এ জড়িমানা করা হয়।

    এসময় সেনাবাহিনীর সদস্যরা হ্যান্ড মাইকে সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রচারণা চালায়। এ ব্যাপারে সহকারি কমিশনার (ভূমি) ফিরোজা পারভীন জানান, করোনা সংক্রমণরোধে এধরনের অভিযান অব্যাহত থাকবে। তিনি করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে সকলকে যার যার অবস্থান থেকে সতর্ক থাকার আহবান জানাান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম