• শিরোনাম

    ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনীপুত্র হাসানাত

    চিনাইরবার্তা.কম রাজনীতি ডেস্কঃ | বুধবার, ১৩ মে ২০২০

    ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনীপুত্র হাসানাত

    সদ্য মারা যাওয়া ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর জানাজা ও দাফন শেষ করেছেন তার দলের নেতাকর্মী ও ভক্ত শুভানুধ্যায়ীরা। ইতিমধ্যে গঠনতন্ত্র অনুযায়ী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হয়েছে সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীকে। তিনি দলটির সাবেক চেয়ারম্যান মুফতি ফজলুল হক আমিনীর ছেলে।

    মঙ্গলবার ইসলামী ঐক্যজোটের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী সোমবার রাত সাড়ে আটটার দিকে রাজধানীর ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে মারা যান। মঙ্গলবার সকাল ৯টা নরসিংদীর শিবপুর মুন্সেফের চর ইটাখোলা মোড় ঈদগাহ ময়দানে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া মোহন, শিবপুর উপজেলা চেয়ারম্যান হারুন-অর-রশিদ, ইসলামী ঐক্যজোট নরসিংদী জেলা সভাপতি মাওলানা মুজিবুর রহমান, জেলা সেক্রেটারি মাওলানা হারিছুল হক, জমিয়তে উলামায়ে ইসলামের জেলা সভাপতি মুফতী আব্দুর রহীম, নেজামে ইসলাম পার্টির প্রচার সম্পাদক মাওলানা মিজানুর রহমান, বাংলাদেশ ইসলামী যুব সমাজের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ নুরুজ্জামান প্রমুখ অংশ নেন। জানাজা শেষে নিজ গ্রাম পূর্ব সৈয়দনগর বায়তুন নূর জামে মসজিদের পাশে সমাহিত করা হয় নেজামীকে।

    ইসলামী ঐক্যজোট বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের গুরুত্বপূর্ণ শরিক ছিল। তবে ২০১৬ সালে দলটি বিএনপি জোট থেকে বেরিয়ে যায়। এরপর তাদের ঘনিষ্ঠতা বাড়ে সরকারি দল আওয়ামী লীগের সঙ্গে। গত নির্বাচনে মহাজোটের অংশ হিসেবে ইসলামী ঐক্যজোটের নির্বাচনে অংশ নেয়ার কথা ছিল। তবে শেষ পর্যন্ত তা হয়নি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম