• শিরোনাম

    আজ বিজয়া দশমী ॥ আশুগঞ্জে পূজামন্ডপ ঘিরে বিদায়ের সুর

    বাবুল শিকদার, আশুগঞ্জ থেকে ॥ | শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০১৭

    আজ বিজয়া দশমী ॥ আশুগঞ্জে পূজামন্ডপ ঘিরে বিদায়ের সুর

    আজ বিজয়া দশমী। দুর্গার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার সমাপ্তি ঘটবে। গত মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়েছিল হিন্দুধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা।

    আজ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সব পূজামন্ডপ ঘিরে শুধুই বিষাদের ছায়া। বিদায়ের সুর বাজছে মন্ডপগুলোতে। দেবীকে বিদায় দিতে সনাতন ধর্মাবলম্বীরা শেষ মুহুর্তের পূজা-অর্চনা সম্পন্ন করছেন। একটু পর ঢাকঢোল, খোল-করতাল, কাসর-শঙ্খ বাজিয়ে ধর্মীয় আচার-অনুষ্ঠানের মাধ্যমে দুর্গার বিদায়ের আয়োজন সম্পন্ন করা হবে।

    গতকাল শুক্রবার ছিল নবমী। এ দিন সকাল থেকেই বৃষ্টি উপেক্ষা করে আশুগঞ্জের বিভিন্ন মন্দির ও মন্ডপে ভক্ত-দর্শনার্থীরা ভিড় জমান। শ্রদ্ধা আর ভক্তির মধ্য দিয়ে প্রার্থনা করেন হিন্দু ধর্মাবলম্বীরা।
    আশুগঞ্জ উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বাবু সুহাস চন্দ্র জানান বিভিন্ন স্থানে ১৫ টি মন্ডপ স্থাপন করা হয়। প্রত্যেকটি পূজা মন্ডপে শান্তিপ্রিয় ভাবে পূজা উদযাপন হয়েছে। তিনি আরো জানান আশুগঞ্জে স্থায়ী ভাবে মন্দির নির্মাণ করা হলে হিন্দু সম্প্রদায় আরো শান্তিপ্রিয় ভাবে পূজা উদযাপন করতে পারবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম