• শিরোনাম

    পাঠ্যপুস্তক বোর্ডে শিক্ষামন্ত্রীর আকস্মিক পরিদর্শন

    সিবিবার্তা শিক্ষাঃ | মঙ্গলবার, ০১ আগস্ট ২০১৭

    পাঠ্যপুস্তক বোর্ডে শিক্ষামন্ত্রীর আকস্মিক পরিদর্শন

    জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কার্যালয়ে আজ সোমবার আকস্মিক পরিদর্শনে যান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি আগামী শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তকের কাজের সার্বিক অবস্থা জানতে বিভিন্ন দফতর ঘুরে দেখেন।

    পরে তিনি এনসিটিবি’র ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। এতে উপস্থিত ছিলেন এনসিটিবি’র চেয়ারম্যান অধ্যাপক নারায়ণ চন্দ্র সাহা, সদস্য ড. মিয়া ইনামুল হক সিদ্দিকীসহ এনসিটিবি’র বিভিন্ন শাখার কর্মকর্তারা। এ সময় মন্ত্রী আগামী বছরের প্রাক-প্রাথমিক থেকে নবম শ্রেণির বিনামূল্যের পাঠ্যপুস্তক ছাপার প্রস্তুতি ও গৃহীত কার্যক্রম সম্পর্কে জানতে চান।

    পাঠ্যপুস্তক যথাসময়ে ছাপা সম্পন্ন এবং বিতরণের প্রস্তুতি বিষয়ে তাগিদ দেন। সময়মত এসব কাজ শেষ করার ব্যাপারে কর্মকর্তাদের কাছ থেকে নিশ্চয়তা চান শিক্ষামন্ত্রী।

    এনসিটিবি’র কর্মকর্তারা তাকে আশ্বস্ত করেন এবং সময়মত ছাপার কাজ সম্পন্ন হবে বলে জানান। তারা বলেন, বই ছাপার টেন্ডারসহ সব কার্যক্রম যথাসময়ে সম্পাদন হচ্ছে। প্রতি বছরের ন্যায় ২০১৮ সালের ১ জানুযারি শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া সম্ভব হবে।

    শিক্ষামন্ত্রী বলেন, সবার মিলিত প্রচেষ্টায় বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে পাঠ্যপুস্তক তুলে দিতে চাই। এ ধারা অব্যাহত রাখতে সংশ্লিষ্টদের আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান। এ ব্যাপারে যেকোনো ধরনের গাফিলতি ও ব্যর্থতা মেনে নেয়া হবে না বলেও হুঁশিয়ার দেন মন্ত্রী।

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম